ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১ আপডেট : ৪ ঘন্টা আগে
শিরোনাম

ছুটি শেষে কেউ রাজধানীতে ফিরছেন, আবার অনেকে ছাড়ছেন ঢাকা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ জুন ২০২৪, ২০:৩৮  
আপডেট :
 ১৮ জুন ২০২৪, ২৩:০২

ছুটি শেষে কেউ রাজধানীতে ফিরছেন, আবার অনেকে ছাড়ছেন ঢাকা
ঈদের দ্বিতীয় দিনেই ঢাকায় ফিরছেন কর্মজীবী মানুষ। ছবি: সংগৃহীত

দেশের বাড়িতে প্রিয়জনের সঙ্গে ঈদুল আজহা উদযাপন শেষে রাজধানীতে ফিরছেন কর্মজীবী মানুষ। আগামীকাল অনেকের অফিস খোলা। কেউ কেউ বাড়তি ছুটি নিলেও কর্মজীবীদের বেশিরভাগ ঈদের দ্বিতীয় দিনেই ঢাকায় ফিরছেন। তবে রাজধানীতে ফেরা মানুষের চেয়ে বেশি মানুষকে ঢাকা ছাড়তে দেখা গেছে।

পাওয়ায় নগরবাসীর অনেকে ঢাকা থেকে গ্রামে যান। ঈদযাত্রায় ভোগান্তিও ছিল তুলনামূলক অনেক কম। ঈদ শেষে এবার ফেরার পালা।

মঙ্গলবার (১৮ জুন) দিনভর ট্রেন ও বাস টার্মিনালে ঢাকামুখী ও ঢাকা যাওয়া মানুষের ভিড় দেখা গেছে। তবে দুপুরের পর থেকে ঢাকামুখী মানুষ আসতে থাকে। তবে ঢাকামুখী স্রোত এখনো পুরোপুরি শুরু হয়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। আগামী বৃহস্পতিবার থেকে ঢাকামুখী যাত্রীদের চাপ বাড়তে পারে বলে জানান তারা।

পাঁচ দিনের ছুটি শেষে বাস টার্মিনাল ও কমলাপুরে যারা বাড়ি থেকে এসেছেন তাদের অনেকে জানান, ভোগান্তি এড়াতে তারা আগেভাগেই ঢাকায় এসেছেন। ঢাকায় যারা ফিরছেন তাদের বেশিরভাগই আগামীকাল থেকে অফিস করবেন। গত দুইদিন ধরে সুনসান থাকা স্টেশনে লোকজন বেড়েছে। বিশেষ করে বিকেলে ট্রেনগুলোতে করে যাত্রী আসায় স্টেশনে কিছুটা প্রাণচাঞ্চল্য এসেছে। যখন একটি ট্রেন প্ল্যাটফর্মে এসে পৌঁছায় তখনই যেন স্টেশন সরব হয়ে ওঠে।

স্টেশনে ট্রেন থেকে নামা কয়েকজন যাত্রী জানান, আগামীকাল (বুধবার) থেকে অফিস খোলায় তারা এসেছেন। ঈদের পরে ঢাকা ফেরার বাড়তি ভিড় এড়াতেও অনেকে আগে ফিরে এসেছেন। আবার অনেকে জানান, পরিবারের সদস্যদের নিয়ে এক সপ্তাহ আগেই ঢাকা ছেড়েছিলেন। আগামীকাল অফিস খোলা। এজন্য পরিবারের অন্যদের রেখেই তাকে ঢাকায় ফিরতে হলো।

অন্যদিকে ঈদের দ্বিতীয় দিনেও অনেককে আজ ঢাকা ছাড়তে দেখা গেছে। রাজধানীর গাবতলী, কল্যাণপুর, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনালে দেখা গেছে, দেশের বিভিন্ন গন্তব্যে যেতে যাত্রীরা ভিড় করেছেন। তারা জানিয়েছেন, বিভিন্ন কারণে ঈদে বাড়ি ফিরতে না পারলেও পরদিন স্বজনদের সঙ্গে ঈদপরবর্তী আনন্দ ভাগাভাগি করতে যাচ্ছেন।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত